আজ, সোমবার


১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

সব হাসপাতালে আজ থেকে স্বাভাবিক চিকিৎসা চলবে

বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০২৪
সব হাসপাতালে আজ থেকে স্বাভাবিক চিকিৎসা চলবে
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক:

সারা দেশে চিকিৎসকদের ডাকা কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। ফলে আজ থেকে দেশের সব হাসপাতালে বহির্বিভাগের চিকিৎসাসহ নিয়মিত স্বাস্থ্যসেবা চালু করার কথা বলা হয়েছে। গতকাল সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের আবাসিক সার্জন ও চিকিৎসকদের আন্দোলনের মুখপাত্র আব্দুল আহাদ।

তিনি বলেন, ‘আজ (গতকাল) বিকাল ৫টায় সর্বস্তরের চিকিৎসক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে চার সদস্যের একটি দল স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিবের সঙ্গে সাক্ষাৎ করেছে। বৈঠকে পূর্বনির্ধারিত চারটি দাবি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। প্রথম দুটি দাবির পরিপ্রেক্ষিতে এরই মধ্যে বেশকিছু পদক্ষেপ নেয়া হয়েছে। হামলাকারীদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের বিভিন্ন মেডিকেল কলেজে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। যেসব হাসপাতাল এবং জেলা-উপজেলা পর্যায়ে এখনো আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়নি, সেসব স্থানে দ্রুত বাহিনী মোতায়েনের বিষয়ে গঠনমূলক আলোচনা হয়েছে। তিনি দ্রুত পদক্ষেপ গ্রহণের বিষয়ে আশ্বাস দিয়েছেন।ডা. আহাদ বলেন, ‘তৃতীয় ও চতুর্থ দাবি, অর্থাৎ স্বাস্থ্য সুরক্ষা আইন ও স্বাস্থ্য পুলিশ গঠনের ব্যাপারে দীর্ঘ এবং তাৎপর্যপূর্ণ আলোচনা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে এসব দাবি বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন। এ লক্ষ্যে একটি কমিটি গঠন করা হবে, যেখানে আন্দোলনরত চিকিৎসকদের একটি দল অন্তর্ভুক্ত থাকবে।

এছাড়া স্বাস্থ্যসেবার বিভিন্ন অসংগতির বিষয়ে আলোচনা হয়েছে ‍উল্লেখ করে তিনি জানান, ক্যাডার বৈষম্য ও রেফারেল সিস্টেমের ব্যাপারেও আলোচনা হয়েছে। অন্তর্বর্তীকালীন সরকার ও স্বাস্থ্য উপদেষ্টা তাদের দাবিগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করেছেন। তারা স্বাস্থ্য সুরক্ষা আইনের পূর্ববর্তী খসড়ার আলোকে তিন-চার সপ্তাহের সময় চেয়েছেন। পূর্ববর্তী আইনের খসড়ার যেসব অসংগতি আছে, সেগুলো সংশোধন করা হবে। সরকারের এ দৃশ্যমান পদক্ষেপ ও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় তারা সব হাসপাতালে পূর্ণ সেবা পুনরায় চালু করার ঘোষণা দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com